ওয়াসীম ইসলাম নীরব,কুষ্টিয়া প্রতিনিধিঃ ৯ জুলাই ২০২২
কুষ্টিয়ার কুমারখালীর আলাউদ্দিন নগর শাখার শ্রমিক ইউনিয়ন ১১১৮ এর শ্রমিকদের বিরুদ্ধে জোর পূর্বক অনৈতিকভাবে গরুবাহী গাড়ি থেকে চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে। চাঁদার টাকা না দেওয়া পর্যন্ত গাড়ি আটকে রেখে অসৌজন্যমূলক আচরণ করছে বলে জানা গেছে।

ভুক্তভোগী একাধিক ট্রাক মালিক জানান, কুমারখালী সীমানার আলাউদ্দিন নগর পৌঁছানো মাত্র শ্রমিক ইউনিয়নের ১১১৮ এর পরিচয় দানকারী শ্রমিকরা গরুবাহী গাড়ি আটকে রেখে বড় ট্রাক ৫৫০ টাকা এবং ছোট ট্রাক থেকে ৩৫০ টাকা চাঁদা নিচ্ছে। চাঁদার টাকা না দিলে গাড়ি ঘন্টার পর ঘন্টা আটকে রেখে অসৌজন্যমূলক আচরণ করেছে। এবং টাকা নেবার পর শুধু ট্রাকের রেজিস্ট্রেশন নাম্বার লিখে টাকা লেখার ঘর ফাঁকা রেখে ভাউচার ধরিয়ে দিচ্ছে। প্রতিবাদ করলেই অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে বলে জানান তারা। তারা আরো জানান, কুষ্টিয়া ট্রাক, ট্রাকটর, কাভার্ড ভ্যান, ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন ১১১৮ এর জেলা শাখার সাধারণ সম্পাদক ওমর ফারুকের সাথে কথা বললে তিনি ব্যবস্থা নেবার আশ্বাস দিলেও বন্ধ হয়নি আলাউদ্দিন নগর শাখার শ্রমিক ইউনিয়নের দৌরাত্ম। ট্রাক মালিকরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ বিষয়ে শ্রমিক ইউনিয়ন ১১১৮ এর আলাউদ্দিন নগর শাখার বাদশার সাথে কথা বললে জানান, তারা বড় ট্রাক থেকে ৫৫০ টাকা এবং ছোট ট্রাক থেকে ৩৫০ টাকা নিচ্ছেন জেলা শ্রমিক ইউনিয়ন অফিসের নির্দেশে। টাকার ঘর ফাঁকা রেখে ভাউচার দেবার বিষয়টি তিনি অস্বীকার করেন।

শ্রমিক ইউনিয়ন ১১১৮ এর কুষ্টিয়া জেলা শাখার সভাপতি আলী আকবর গরুবাহী গাড়ি থেকে জোরপূর্বক চাঁদা আদায়ের বিষয়টি তার জানা নেই বলে জানান। এভাবে টাকা নেবার কোন সুযোগ নেই যদি কেউ নেয় প্রমাণ পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।