জি এম মনিরুজ্জামান সাতক্ষীরা প্রতিনিধিঃ
সাতক্ষীরার শ্যামনগরে বিদ্যুতের মেইন লাইনে জড়িয়ে মোঃ শোকর আলী ( ৪০ ) নামে এক নির্মাণ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে । বৃহস্পতিবার ( ১৮ আগস্ট ) বেলা ১১ টার দিকে শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের জয়াখালী গ্রামে এই দুর্ঘটনা ঘটে । নিহত শোকর আলী শৈলখালী গ্রামের মৃত শওকাত আলীর ছেলে ।
নিহতের সহকর্মী নুরুজ্জামান জানান , নির্মাণাধীন বহুতল ভবনের ৪ তলার ব্যালকনি প্লাস্টারের জন্য ভারা তৈরীর কাজ করছিলেন শোকর আলী । ভবনের সামনের সড়কের উপর দিয়ে যাওয়া বিদ্যুতের ৪২০ ভোল্টের মেইন লাইনের তার শোকর আলীর পিঠে জড়িয়ে যায় । এসময় অন্যান্য শ্রমিকরা কৌশলে তাকে উদ্ধার করে শ্যামনগর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন ।
নিহতের জামাই আনিছুর রহমান জানান , পুলিশকে অবহিত করে তারা মরদেহ বাড়িতে নেওয়ার চেষ্টা করছেন ।
আক্তার হোসেন ও আব্দুর রহিমসহ স্থানীয়রা জানান , নির্মাণাধীন ভবনের ব্যালকনি রাস্তার উপরে চলে এসেছে । ভবন অপরিকল্পিতভাবে নির্মাণের কারণে রাস্তার উপর দিয়ে যাওয়া বিদ্যুতের তারে জড়িয়ে শোকর আলীর মৃত্যু হয়েছে ।
নির্মাণাধীন ভবনের মালিক ওমর আলী জানান , রেকর্ডীয় জায়গায় তিনি বিল্ডিং নির্মাণ করছেন । প্রায় তিন ফুট দূরত্বে রয়েছে বিদ্যুৎ এর তার । শোকর আলী অসতর্কতার কারণে দুর্ঘটনার শিকার হয়েছেন ।
শ্যামনগর থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মুর্শেদ জানান , দুর্ঘটনাজনিত মৃত্যু হওয়ায় নিহতের পরিবার মৃতদেহ বাড়িতে নিয়ে দাফনের কথা জানিয়েছে ।