উৎপল মণ্ডল, শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধিঃ
সাতক্ষীরার শ্যামনগরে সনাতন ধর্মাবলম্বীদের পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ এর ৫২৪৮তম শুভ জন্মাষ্টমী উৎসব ২০২২ উপলক্ষে ধর্মীয় আলোচনা সভা ও মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

দুষ্টের দমন আর শিষ্টের পালনের জন্য স্বর্গ থেকে পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন শ্রীকৃষ্ণ—এই বিশ্বাস পোষণ করেন সনাতন ধর্মাবলম্বীরা। শ্রীকৃষ্ণের এই আবির্ভাব তিথিকে ভক্তরা শুভ জন্মাষ্টমী হিসেবে উদ্‌যাপন করে থাকেন। ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের মহা অষ্টমী তিথিতে ভগবান শ্রীকৃষ্ণ আবির্ভাব ঘটে।

সনাতন ধর্মাবলম্বীরা বিশ্বাস করেন, পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল। দিবসটি যথাযোগ্য মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য এবং আনন্দ-উৎসবের মধ্য দিয়ে উদ্‌যাপন করা হয় গোপালপুর শ্রী শ্রী রাধা কৃষ্ণ মন্দিরে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথি উপলক্ষে শ্যামনগর পূজা উদযাপন পরিষদের আয়োজনে নকিপুর হরিতলা পূজা মণ্ডপে ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।আলোচনা সভা শেষে মঙ্গল শোভাযাত্রা নিয়ে গোপালপুর শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দিরে এসে শেষ মিলিত হয় এবং সকলে প্রসাদ গ্রহণ করেন।

এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য এস.এম জগলুল হায়দার, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস. এম আতাউল হক দোন, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক সাঈদ-উজ-জামান সাঈদ, মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি, পূজা উদযাপন পরিষদের সভাপতি রবীন্দ্রনাথ বিশ্বাস (ভোলা স্যার),সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কৃষ্ণপদ মন্ডল, সাবেক জেলা পরিষদ সদস্য ডালিম কুমার ঘরামী সহ শ্যামনগর উপজেলার বিভিন্ন ইউনিয়নের ধর্মীয় সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন স্থর থেকে আগত ভক্তবৃন্দ।