আজকের খবর প্রতিবেদকঃ
কাতার বিশ্বকাপের দিনক্ষণ যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে ভক্তদের মাঝে ফুটবল উন্মাদনা। ২০ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া বিশ।বিশ্বকাপ সামনে রেখে হু হু করে বাড়ছে টিকিট বিক্রি। ফিফা সর্বশেষ আপডেটে গতকাল বৃহস্পতিবার জানিয়েছে, আয়োজকরা এখন পর্যন্ত ২৪ লাখ ৫০ হাজার টিকিট বিক্রি করেছে। এর মধ্যে ৫ থেকে ১৬ জুলাই পর্যন্ত সর্বশেষ ধাপে বিক্রি হয়েছে ৫ লাখেরও বেশি টিকিট।

Kalerkantho ফিফা জানিয়েছে, গ্রুপ পর্বের জন্য সবচেয়ে বেশি টিকিট বরাদ্দ করা হয়েছে ব্রাজিল বনাম ক্যামেরুন, ব্রাজিল বনাম সার্বিয়া, পর্তুগাল বনাম উরুগুয়ে, কোস্টা রিকা বনাম জার্মানি এবং অস্ট্রেলিয়া বনাম ডেনমার্ক ম্যাচে। আর ডিজিটাল পদ্ধতির টিকিট বিক্রিতে সবচেয়ে বেশি সাড়া মিলেছে কাতার, সৌদি আরব, যুক্তরাষ্ট্র, মেক্সিকো, সংযুক্ত আরব আমিরাত, ইংল্যান্ড, আর্জেন্টিনা, ব্রাজিল, ওয়েলস এবং অস্ট্রেলিয়া থেকে। টিকিট বিক্রির পরবর্তী আপডেট আসবে সেপ্টেম্বরের শেষে।
এদিকে কাতারের বাস ও ট্যাক্সি সার্ভিসের প্রধান নিয়ন্ত্রক কর্মকর্তা আহমেদ আল ওবাইদলি বলেছেন, বিশ্বকাপের সময় কাতারের রাস্তায় চার হাজারের বেশি বাস থাকবে। যাতে দর্শকরা নির্বিঘ্নে যাতায়াত করতে পারেন। চালকের সংখ্যাও বাড়িয়ে ১৪ হাজার করা হয়েছে। বেশির ভাগ চালকই আফ্রিকা ও দক্ষিণ এশিয়ার। প্রতিটি বাসে পাঁচটি করে সিসিটিভি ক্যামেরা থাকবে। কেন্দ্রীয় কমান্ড সেন্টার থেকে এ ক্যামেরায় চোখ রাখা হবে বাসের ভেতর, যেন কেউ কোনো সমস্যার সৃষ্টি করতে না পারে।