মোঃ মিজানুর রহমান গাবুরা:
সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলাধীন দ্বীপ ইউনিয়ন গাবুরার ডুমুরিয়া গ্রামে বাঁশের পুল নির্মাণ পূর্বক উদ্বোধন করা হয়েছে। গাবুরার আদিকাল থেকে এখানে একটি কাঠের তৈরি পুল ছিল। বিভিন্ন সময়ে এটি নির্মাণ সংস্কার হলেও দীর্ঘ কয়েক বছর আর মেরামত করা হয় না। এমতাবস্থায় গত বছর দিন পুর্বে পত্রদূত পত্রিকার ফেইসবুক পেইজে একটি ভিডিও আপলোড করা হলে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন রোদেলা ফাউন্ডেশনের সম্মানিত চেয়ারম্যান আমেরিকা প্রবাসী জনাব মোঃ রবিউল ইসলাম রবির দৃষ্টি গোচর হয়। তারই প্রেক্ষিতে রবিউল ইসলাম রোদেলা ফাউন্ডেশনের মাধ্যমে দ্রুত বাঁশ দিয়ে পুনঃনির্মাণ করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি নির্দেশনা প্রদান করেন এবং যথাসময়ের মধ্যে পুলটি স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে রোদেলা ফাউন্ডেশনের অর্থায়নে স্থানীয় ইউপি সদস্য জি, এম, আবিয়ার রহমানের তত্ত্বাবধানে পুনঃনির্মাণ সম্পন্ন হয়েছে।
শুক্রবার বিকেলে সেটি উদ্বোধন করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন রোদেলা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক জনাব এস, এম, সালাউদ্দিন লিটন, সহ-সভাপতি হাফেজ আকিজ উদ্দিন, কোষাধ্যক্ষ মোঃ আকছেদুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ মিজানুর রহমান, ডুমুরিয়া যুব সংঘের সভাপতি মোঃ আতিয়ার রহমান মিস্ত্রী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। এসময় স্থায়ী ভাবে পাকা ব্রীজ নির্মাণ করে এলাকায় জনদুর্ভোগ লাঘবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন এলাকাবাসী।
স্থানীয়দের অভিযোগ করে বলেন, এই খালের পুল পার হয়ে স্কুলে যেতে হয় অসংখ্য ছাত্র ছাত্রীদের, সুপেয় পানির উৎস পুকুর থেকে নারীদের ঝুঁকি নিয়ে পারাপার হতে হয়। বারবার ওয়াদা করলেও জনপ্রতিনিধিদের পক্ষপাত মূলক আচরণের জন্য এই গুরুত্বপূর্ণ স্থানে ব্রীজ নির্মাণ করা হচ্ছে না। আমরা এখানে স্থায়ী ব্রীজ নির্মাণের মাধ্যমে এই সমস্যার সমাধান চাই।