অনাথ মণ্ডল, শ্যামনগর প্রতিনিধি।
সাতক্ষীরার শ্যামনগরে পানিতে ডুবে শিশুদের অপমৃত্যুর হাত থেকে বাঁচাতে সাঁতার প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। ৩রা সেপ্টেম্বর শনিবার সকাল ১০ টায় শ্যামনগর উপজেলার যাদবপুর গ্রামের শেখ হোসেন আলীর পুত্র শেখ কামরুজ্জামান (২৮) নিজ উদ্যোগে সেচ্ছাশ্রমে যাদবপুর গ্রামের বড় পুকুরে গ্রামের বেশ কয়েক জন শিশুকে সাঁতার প্রশিক্ষণ প্রদান করেন। প্রশিক্ষণে কামরুজ্জামান কে আরও সাহায্য করেন আশরাফু ও মনিরুল।

কামরুজ্জামান শিশুদের বাবা মায়ের কাছ থেকে নিজে দায়িত্বে নিয়ে এসে শিশুদেরকে সাঁতার শিক্ষিয়ে আবার তাদের বাবা মায়ের কাছে দিয়ে আসেন।

কামরুজ্জামান বলেন, আমাদের উপকূলীয় অঞ্চল হওয়ায় প্রতি বছর বন্যা, জলোচ্ছ্বাস, নদী ভাঙন লেগে থাকে, ফলে পুকুর নদী-নালা, খাল-বিল পানিতে থৈথৈ করে। সাঁতার না জানার জন্য পানিতে ডুবে প্রতি বছর বাংলাদেশ অনেক শিশুর মৃত্যুর খবর শোনা যায়। ফলে দেখা যায় মা-বাবা আদরের শিশুটিকে হারিয়ে দিশে হারা হয়ে পড়ছে।অনেক বাবা মা পাগলও হয়ে যায়। তিনি আরও বলেন গত একবছর আগে থেকে আমি এই প্রশিক্ষণ শুরু করেছি যা এখন পর্যন্ত চলমান রয়েছে।

স্থানীয়দের মাধ্যমে জানাযায়, কামরুজ্জামান প্রতি বছর বিভিন্ন গ্রামে শিশুদের সাঁতার প্রশিক্ষণ দেন। এছাড়াও সে সেচ্ছায় বিভিন্ন সামাজিক কাজ করে থাকেন মানুষের জন্য।